আরমান সেখ
- আরমান সেখ ১৯-০৫-২০২৪

হিংসার দুনিয়া
এই হিংসা ভরা দুনিয়ায়
সমাজকে করিতেছে বড়ো লজ্জিত।
বড়ো লজ্জিত লাগে এই পৃথিবীটাকে দেখে
মানুষ হিংসা করিয়াছে মানুষকে লইয়া।
আমরা পৃথিবীকে ভাবিয়াছি,
যে পৃথিবী আমাদের করিয়াছে সম্মানিত।
আজ বড়ো অসহায় লাগিয়েছে আমাকে,
এই হিংসা ভরা দুনিয়ায় রয়েছি কেমন করিয়া।

হে মানুষ গন তোমরা কী,
করিয়াছো আজ পৃথিবীতে রহিয়া।
তোমরা আজ রহিয়াছো পৃথিবীতে অসহায়, হিংসায়,

হে মানুষ তোমরা জেগে ওঠো।

কাল কিয়ামতের ময়দানে প্রভু যখন করিবে তোমায় লজ্জিত,
আজ তুমি পৃথিবীতে হইয়াছো বড়ো সম্মানিত।
কিন্তু সেদিন তোমায় ছাড়িবেনা প্রভু,
পৃথিবীতে রহিয়া তুমি প্রভুকে করিয়াছ লজ্জিত।
তাই বলি তোমরা করিওনা পৃথিবীতে প্রভুকে লজ্জিত,
সেই মহাময় কিয়ামতের দিন প্রভু তোমায় করিবে লজ্জিত।

তোমার ফিরিয়ে আস আজ প্রভুর পথে,
এই হিংসা ভরা পৃথিবী হইয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ROHEL
২৩-০৮-২০২৩ ১০:৫৮ মিঃ

beautiful

আরমান সেখ
২৩-০৮-২০২৩ ১০:৫৯ মিঃ

Thank you